সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন হচ্ছে

Sharing is caring!

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে আসছে কৌশলপত্র প্রণয়ন। পৌরবাসির স্বাস্থ্য সেবা উন্নয়নে দ্রুত কৌশলপত্র প্রণয়ন করা হবে, যাতে সমাজের সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা নিশ্চিত করা যায়। সাতক্ষীরা পৌরবাসিকে এ খবর দিয়েছেন মেয়র মো. তাজকিন আহমেদ চিশতি।
তিনি আরও বলেন, এই উদ্যোগ এসডিজি ৩ এর অধীন ১৩টি লক্ষমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। ৯ ফেব্রুয়ারি সাতক্ষীরা পৌরসভাকে একটি স্বাস্থ্য সম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পৌরসভার সম্মেলন কক্ষে সাতক্ষীরা পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় স্বাস্থ্য সেবার কৌশলপত্র প্রনয়ন বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ খবর জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. হোসাইন সাফায়াত। ডা. মো. হোসাইন সাফায়াত বলেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব। তিনি এই ধরনের একটি উদ্যোগে সহযোগিতার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ জানান এবং কৌশলপত্র প্রনয়নে সকল রকম সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র ফারাহ দিবা খান সাথী, সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, বস্তী উন্নয়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, স্যানিটারী ইন্সেপেক্টর মো. রবিউল ইসলাম, ইপিআই সুপারভাইজার ইবাদুল ইসলাম, সাতক্ষীরা ক্লিনিক এ্যা- ডায়াগনষ্টিক এ্যাসোসিয়েশন এর এ্যাকউন্টিং সেক্রেটারী মো. কামরুজ্জামান রাসেল।
এছাড়াও উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিবৃন্দ ও ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর এবং হেলথ এন্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর, এক্সট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপ্ল (পেপসেপ) প্রকল্পের এলাকা ব্যবস্থাপক সৈয়দ মিজানুর ইসলাম এবং সংস্থার স্বাস্থ্য ও পুষ্ঠি বিষয়ক কার্যক্রমের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং কমিউনিটি ভলেন্টিয়ারবৃন্দ।

newsadmin

সাতক্ষীরার গণমানুষের পত্রিকা--

shares